Tuesday, October 18, 2011

আসুন হ্যাক করি বাংলালায়ন ও কিউবির লিমিটেশন

কিউবি এবং বাংলালায়ন বাংলাদেশে ভাল ইন্টারনেট সেবা আনলেও Fair Usage পলিসি দিয়ে আমাদের সকলকে বাশ দিতেছে। কিউবি ১মেগা স্পিড স্কাই প্যাকেজের Fair Usage ছিল ৯০ সেখানে এখন ৩৫??? এটাকে কেউ স্কাই বলে?? আর ৫১২ অথবা ১মেগা স্পিড নিয়ে ৬গিগা বা ১২ গিগা হলে কি হয়???

কেনা চায় ইচ্ছা মত ডাউনলোড করার স্বাধীনতা। আর যারা কিনা প্রি পেইড এ আছেন তাদের ৪০০ বা ৭০০ টাকায় যেপরিমান নেট দেয় তা না দেয়ার মতই। আমার এই টিউনটা মূলত প্রি পেইড গ্রাহকদের জন্য দেয়া হচ্ছে এবং আমি প্রিপেইড এ এটা করে সাকসেস হয়েছি। তবে যারা পোস্টপেইড ৬ বা ১২ জিবি চালাচ্ছেন তাদেরও কাজ করবে আশা করি। ছবি দিয়ে বিস্তারিত নিম্নে প্রোসেস ব্যাখ্যা করা হল।

আমার এই সিস্টেম শুধু কাজ করবে আপনার আইডিএম(Internet Download Manager) এর জন্য। অর্থাৎ ব্রাউজিং এর ক্ষেত্রে কোনো কাজে আসবে না শুধু আনলিমিটেড ডাউনলোড করতে পারবেন(ব্রাউজিং এ কতটুকু্ই বা নেট যায় সব তো ঐ ডাউনলোডই)। যদি আপনার আইডিএম না থাকে তবে Google বা এই টেকটিউনস এ সার্চ করেই পেয়ে যাবেন।

****মনে রাখুন সবগুলো কাজ ধাপে ধাপে করতে হবে, একটা আগে একটা পরে করলে হবে না****

১. আপনার আইডিএম ওপেন করুন এবং Downloads থেকে Options এ ক্লিক করুন।

২. এবার Site Logins এ ক্লিক করুন।

৩. New তে ক্লিক করলে যে ট্যাব ওপেন হবে সেখানে নিচের ছবির মত https সিলেক্ট করুন।

৪. Server/Path এ *.usage.qubee.com.bd ইউজার এ আপনার Qubee User(@qubee.com.bd সহ) এবং পাসওয়ার্ড এর বক্সএ পাসওয়ার্ড বসান।

আর বাংলালায়ন ইউজাররা *.125.255.135.100 বসাবেন।
৫. এবার OK বাটন চাপুন নিচের ছবির মত দেখতে পাবেন এখন OK চেপে বের হয়ে আসুন।

-------আইডিএম এর কাজ এখন শেষ। এবার দ্বিতীয় ধাপ এ আসা যাক।

৬. আমরা এখন আপনার কিউবি মডেমের ম্যাক এড্রেস পালটাবো। আসলে কোনো ডিভাইসেরই ম্যাক এড্রেস পাল্টানো সম্ভব নয় কিন্তু স্পুফ করা সম্ভব। যা হোক বেশি বিস্তারিত কথায় যাব না। আমি সফ্টওয়্যারটা দিচ্ছি তা মূলত কিনে নিতে হয় এবং সিরিয়াল কি ও খুজে পাওয়া যায় না। এটা আমি মূলত কিউবি বাংলালায়ন ইউজারদের জন্য মডিফাইড করে নিয়েছি। এবং নিজে Serial Key ও বিনিয়েছি। তবে আমার এভাস্ট এন্টিভাইরাস আমাকে এটাকে ইন্সটল করতে দেয় না। তাই আমি আপাদত ১০ মিনিটের জন্য এভাস্ট ডিজেবল করে নিচ্ছি আপনাদেরও করতে হতে পারে।

****ভয় পাবার কিছু নেই। একটা জিনিস জেনে রাখুন আপনি চাইলেও আপনার কিউবি বা বাংলালায়ন মডেমে আপনার একাউন্ট ছাড়া অন্য একাউন্ট দিয়ে নেট চালাতে পারবেন না। তাই আপনার আইডি পাস চুরি করে আমার কোনো লাভ নাই****

৭. এখানে ক্লিক করে সফ্টওয়্যারটি ডাউনলোড করে নিন। সফ্টওয়্যার ইন্সটলের আগে অবশ্যই নেট কানেক্টেড থাকতে হবে এতে ইন্সটলের সময় ছোটখাটো আপডেট থাকলে তা করে নেবে তা না হলে কাজ নাও করতে পারে। এবার সফ্টওয়্যারটি ইন্সটল করুন(ইন্সটলের শুরুতে একটা Eror রিপোর্ট দিবে তাতে ভয় পাবার কিছু নেই, Next, Accept চেপে চেপে কম্প্লিট করুন। এবং সফ্টওয়ার Launch করে আমার দেয়া কি পারোর---এবার ফাইনাল স্টেপ এ চলে এসেছি।

৮. এবার আপনার ইন্টারনেট Disconnect করুন তবে মডেম লাগিয়ে রাখুন এবং মাত্র ইন্সটল করা সফ্টওয়্যারটি ওপেন করুন। নিচের ছবির মত দেখতে পাবেন। যেই Wimax USB Card এর পাশে Active Mac দেখতে পাবেন সেটায় ক্লিক করুন।

৯. এবার Random এ চাপুন(এতে একটা Random Mac Address জেনারেট হবে যার তথ্য Qubee সার্ভার বা Banglalion এ নেই)

১০. এবার Update Mac চাপুন।

এখন প্রায় ২ মিনিটের মত সময় নিবে তারপর নিচের মত একটা রিপোর্ট আসবে।

এখন আপনি সাধারনভাবে আপনার কিউবি বা বাংলালায়ন সফ্টওয়্যারটি দিয়ে নেট কানেক্ট করুন। এবং ডাউনলোড করুন। দেখবেন কোনো Usage খাবে না।

কি? দারুন না??

****আমি কিউবি ইউজার তবে আমি শিউর যে বাংলালায়ন এও কাজ করবে*****

8 comments:

  1. bhai asholei ki eta kaz hoi,
    i mn apni ki duek ghonta pore usage chk kore dekhechen naki,
    j egulu add holo ki holo na,
    r j mac ta change hoi ota ki QUBEE software e show kore,

    ei soft tir ki MAC OS er kono version ache
    doya kore janale upokrito hobo
    dhonnobad.

    ReplyDelete
  2. TRY KORTE DEKHEN NA .AMAR TO HOICHE ........

    ReplyDelete
  3. ভাই আমি এইটা চেষ্টা করে করতে পারলাম না............।আমার বাংলালাইওন পোস্টপেড মডেম এ
    সাফারি ৪.৫ ব্যবহার করি .........আমার পিসি ৩২ বিট এর .........একটু হেল্প করেন plz.......

    ReplyDelete
  4. What is the procedure to go back to default MAC address?. Please tell me in brief

    ReplyDelete
  5. prothom-e to dekhi usage kate na kintu pc restart ba off korle usage kaita nai.............ata kisher jonno hoi....................... akta solution din??????????????

    ReplyDelete
  6. ভাই ফাইলটা extract ই হচ্ছেনা, কি করতে পারি

    ReplyDelete
  7. করেছিলাম হয়না।আপনি কি এখন পারছেন?

    ReplyDelete
  8. Vaiya Baglalion safari king er download/upload speed baranor process ta bolben?

    ReplyDelete

Intex Aqua Life II

Intex Aqua Life II   View Photos  PhoneIntex Aqua Life IIManufacturer Intex Status Available Available in IndiaYes Price (Indian Rupees)...