Tuesday, January 24, 2012

মেসেঞ্জার ছেড়েছে ফেসবুক

ব্যবহারকারীরদের সুবিধার্থে মেসেঞ্জার ছেড়েছে ফেসবুক। এটা গুগল টক, এমএসএন মেসেঞ্জার, ইয়াহু মেসেঞ্জারের মতোই বন্ধুদের সঙ্গে চ্যাট করার জন্য। এখান থেকে স্ট্যাটাস আপডেট, মন্তব্য থেকে শুরু করে চ্যাটিং, ফটো শেয়ারিংও করতে পারবেন।
এ মেসেঞ্জার দিয়ে আরও যা যা করা যাবে তা হলো—
—ফেসবুক চ্যাট এবং বন্ধুদের মেসেজ পাঠাতে পারবেন।
—বন্ধুদের স্ট্যাটাস দেখতে, লাইক ও কমেন্ট দিতে পারবেন।
—ফেসবুক অ্যাকাউন্টের নোটিফিকেশনগুলো দেখতে পারবেন।
ফেসবুকের এই মেসেঞ্জারটি অ্যান্ড্রয়েড ও আইফোনেও ব্যবহার করা যাবে। যারা ফেসবুক ভালোবাসেন, তাদের এটাও ভালো লাগবে। অনেকেই ফেসবুক চ্যাটের জন্য অনেক চ্যাটিং সফটওয়্যার খুঁজেন বা ব্যবহার করেন, তৃতীয় পক্ষের কোনো সফটওয়্যারই ব্যাবহার করা উচিত না, তাই ফেসবুক চ্যাটিং করার জন্য ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করা উচিত।
মোবাইল থেকে ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড করতে https://www.facebook.com/mobile/messenger ক্লিক করুন।
মোবাইল থেকে ফেসবুক চ্যাট করার জন্য অপেরা মিনি, নিমবাজ, ইবাদ্দি, মিগ৩৩ ব্যবহার করতে পারেন।


ওয়েবসাইটে উড়ন্ত টুইটার
নিজের ওয়েবসাইট আছে অথচ জনপ্রিয় মাইক্রো ব্লগিং টুইটারে অ্যাকাউন্ট নেই এমন কাউকে বোধ হয় পাওয়া যাবে না। প্রায় সব ওয়েবসাইটের টুইটারের অ্যাকাউন্টের লিংক দেয়া তাকে। তবে চাইলে সহজেই উড়ন্ত টুইটার যুক্ত করা যায়। এজন্য www.shamokaldarpon.com/?p=2931 থেকে কোডটি পেজের ফুটারে/হেডারে যুক্ত করে নিজের অ্যাকাউন্টের জন্য http://twitter.com/mehdiakram-এর পরিবর্তে নিজের টুইটার অ্যাকাউন্টের লিংক দিতে হবে।

No comments:

Post a Comment

Intex Aqua Life II

Intex Aqua Life II   View Photos  PhoneIntex Aqua Life IIManufacturer Intex Status Available Available in IndiaYes Price (Indian Rupees)...