Wednesday, July 17, 2013

টুম্ব রেইডার – গেম রিভিউ

টুম্ব রেইডার একটি অ্যাকশন এডভেঞ্চার প্লাটফর্ম ভিডিও গেম। প্রকাশ করেছে স্কয়ার ইউনিক্স। টুম্ব রেইডার গেমটি ক্রিস্টাল ডাইনামিক দ্বারা নির্মিত টুম্ব রেইডার সিরিজের ৫ম গেম। গেমটি মার্চ ৫, ২০১৩ সালে মাইক্রোসফট উইন্ডোজ, প্লে-স্টেশন ৩ এবং এক্সবক্স ৩৬০ গেমস কনসোলের জন্য মুক্তি পায়। গেমটির কাহিনীতে সিরিজের আগের গেমসগুলোর সাথে কোনও সম্পর্কই নেই। শুধুমাত্র, একজন ছাড়া . . . . কে সে??!! লারা ক্রফ্‌ট!!
tomb1
বরাবরের মতই এবারের গেমটিতেও আপনাকে লারা ক্রফট এর ভূমিকায় খেলতে হবে। গেমটির শুরুতে দেখা যাবে যে লারা একটি জাহাজে করে ট্রাভেল করছে। শক্তিশালী এক সামুদ্রিক ঝড়ে জাহাজটি দু ভাগে ভাগ হয়ে যায়। এর কারণে লারা এবং জাহাজের অনেক যাত্রী এবং কমান্ডাররা একটি আইল্যান্ড এ গিয়ে জীবন বাঁচায়। আইল্যান্ডটির নাম Dragon’s Triangle। যেখানে আপনাকে অর্থাৎ লারাকে বেঁচে থাকার জন্য খাদ্য এবং পানীয় খোঁজ করতে হয়। এছাড়া অন্যান্য জীবিত লোকদেরকেও ভয়ংকর প্রাণীদের হাত থেকে বাঁচাতে হবে। তবে লারার জন্য অপেক্ষা করছে এক অন্ধকার শত্রু . . .
tomb
এক নজরে টুম্ব রেইডার:
নির্মাতা: ক্রিস্টাল ডাইনামিকস
প্রকাশ করেছে: স্কয়ার ইউনিক্স
সিরিজ: টুম্ব রেইডার
ইঞ্জিন: মডিফাইড ক্রিস্টাল ইঞ্জিন
খেলা যাবে: মাইক্রোসফট উইন্ডোজ, প্লে-স্টেশন ৩, এক্সবক্স ৩৬০ গেমস কনসোলে।
ধরণ: অ্যাকশন-এডভেঞ্চার
খেলার ধরণ: সিঙ্গেল এবং মাল্টি-প্লেয়ার
ট্রেইলার ভিডিও:
সিস্টেম রিকোয়ারমেন্ট:
কমপক্ষে:
• উইন্ডোজ এক্সপি (সার্ভিস প্যাক ৩) অপারেটিং সিস্টেম,
• ডুয়েল কোর ৩.০৬ গিগা-হার্জ গতির প্রসেসর,
• ২ গিগাবাইট র‌্যাম,
• ৫১২ মেগাবাইট গ্রাফিক্স কার্ড,
• ১২ গিগাবাইট ফ্রি হার্ডডিস্ক স্পেস
• ডাইরেক্ট এক্স ৯.০সি সাথে শেডার মডেল ৩.০
ভালভাবে খেলতে হলে:
• উইন্ডোজ ৭ / ৮ অপারেটিং সিস্টেম,
• কোর আই ৩ ২.৬ গিগাহার্জ গতির প্রসেসর,
• ৪ গিগাবাইট র‌্যাম,
• ১ গিগাবাইট গ্রাফিক্স কার্ড,
• ১২ গিগাবাইট ফ্রি হার্ডডিস্ক স্পেস
টুম্ব রেইডার গেমটিতে ওপেন ওয়ার্ল্ড গেমপ্লে সাথে অ্যাকশন -এডভেঞ্চার, এক্সপ্লোরেশন, সারভাইবাল আরপিজি ও থাকছে। গেমটির ক্যাম্পেইন গেম-প্লে এর দৈর্ঘ্য হবে ১২ থেকে ১৫ ঘণ্টা। গেমটিতে সাইড মিশন হিসেবে থাকছে মাল্টিপল সাইড কোয়েস্ট, আইল্যান্ড কে আরও এক্সপ্লোর করা, গোপন জায়গা খোঁজ করা এবং চ্যালেঞ্জ এর খোঁজ করা।
টুম্ব রেইডার: আন্ডারওয়ার্ল্ড গেমটির মুক্তির পর নির্মাতা ক্রিস্টাল ডাইনামিকস দুটি দলে ভাগ হয়ে টুম্ব রেইডার গেমটি নির্মাণ করেছেন। নভেম্বর, ২০১০ সালে গেমটির স্লোগান “ এ সারভাইবার ইজ বর্ন” প্রকাশের মধ্য দিয়ে গেমটির প্রথম খবর পাওয়া যায়। গেমটির নির্মাণ কাজ শুরু হয় ২০০৮ সালে। এছাড়াও টুম্ব রেইডার গেমস সিরিজের এটিই প্রথম গেম যেটি “এম” রেটিং পেয়েছে।
tomb3
টুম্ব রেইডার গেমটিতে ব্যবহার করা হয়েছে ক্রিস্টাল ডাইনামিকস এর গেম ইঞ্জিন “ক্রিস্টাল ইঞ্জিন” দিয়ে। জুন ৩, ২০১১ সালে ইলেকট্রনিক এনটারটেইমেন্ট এক্সপো ২০১১ তে ঘোষণা করা হয়েছিল যে গেমটি ২০১২ সালের শেষের দিকে মুক্তি পাবে। গেমটি প্রথম ট্রেইলার এর উপর ভক্তদের মন-বাসনা এর উপর নজর রেখে আরও এডিশনাল আপগ্রেড করার কারণে গেমটির মুক্তির তারিখ ২০১৩ সালের শুরুর দিকে দেওয়া হয়।
গেমটি মুক্তি পায় কয়েকটি ভার্সনে। টুম্ব রেইডার: দ্যা ফাইনাল আওয়ার্স এডিশন, টুম্ব রেইডার : সারভাইভাল এডিশন এবং টুম্ব রেইডার: কালেক্টর এডিশন
 source

No comments:

Post a Comment

Intex Aqua Life II

Intex Aqua Life II   View Photos  PhoneIntex Aqua Life IIManufacturer Intex Status Available Available in IndiaYes Price (Indian Rupees)...