Thursday, August 11, 2011

আমার খুব প্রিয় একটা অভিধান

আপনাদের সাথে আজকে একটা বাংলা আভিধান শেয়ার করলাম। দের বছর ধরে আমি এই আভিধান টা ব্যাবহার করছি। আমার ইংলিশ দেখলেই মাথা এমনেতেই গরম হয়া যায়। তার উপর আবার অনেক সাইটে উকি-ঝুঁকি মারার সময় অনেক কঠিন কঠিন ইংলিশের ক্ষপরে পইরা যাই। এখন একটা পোষ্ট সম্পূর্ণ ভাবে বুঝতে গেলেও ওইটার অর্থ যানা প্রয়োজন , কিন্তু বিরাট আফসোস হয় যখন আমার মত ইংলিশে মূর্খ মানুষ ওইটার অর্থ বের করতে পারি না। তক্ষণ মনে হয় হিন্দি হইলেও বুঝা যাইত,কারণ টিভি দেখি না অনেক দিন Star+ যন্ত্রণায়। মাঝে মাঝে ২ এক মিনিট দাঁড়ানোর সময় হালকা-পাতলা হিন্দি শিখছি, ওই গোলাই কাজে লাগানোর চেষ্টা আর কি !! কি আর করার হিন্দি ত থাকেনা তাই এই অভিধান ই শেষ ভরসা। এটা দিয়াই কাম চালাই।



আমার মতন যদি কেউ এই সমস্যায় থাকেন এই টা চিন্তা কইরা আপনাদের জন্য অবিধান টা মিডিয়া ফায়ারে আপলোড কইরা দিলাম। নিচের লিঙ্কে গেলে ৩ টা ফাইল পাইবেন কষ্ট কইরা ৩ টাই ডাওন মাইরা শেষ -মেষ একটা ফোল্ডার বানাইয়া ওইটায় ডুকাইয়া BanglaDictionary ফাইলে ক্লিক কইরেন। ইনশাল্লাহ কাম হইবে।প্রায় ৩.২৬ মেগার সফটওয়্যার টি নামাতে নিচের লিঙ্কে ক্লিক করুন

আর সবেচে ভালো একটা দিক হইছে এইটার নিচে কোরআনের বাণী থাকে।

No comments:

Post a Comment

Intex Aqua Life II

Intex Aqua Life II   View Photos  PhoneIntex Aqua Life IIManufacturer Intex Status Available Available in IndiaYes Price (Indian Rupees)...