Wednesday, September 26, 2012

আপনার ইন্টারনেট Data Transfer স্পীড কত পাচ্ছেন?

আমাদের মধ্যে একেকজন একেক Provider এর ইন্টারনেট ব্যবহার করে। Banglalion, Qubee, Citycell Zoom, GP / Robi / Banglalink / Airtel বা Local Broadband ইন্টারনেট। এদের মধ্যে ওয়্যারলেস ইন্টারনেট গুলো যেমন Banglalion, Qubee, Citycell Zoom এর গতি মোটামুটি একরকম থাকে। কিন্তু বিভিন্ন ত্রুটির/সার্ভিসের কারণে স্পীড কমে যায়। জিপি ইন্টারনেট এবং লোকাল ব্রডব্যান্ড ইন্টারনেটগুলোর গতির কোন নির্দিষ্ট সীমা পরিসীমা থাকেনা। বিশেষ লোকাল ব্রডব্যান্ড প্রোভাইডাররা ভাল স্পীডের কথা বলে বেশী টাকা নেয়। আপনি কি মেপে দেখেছেন- আপনার পাওনা গতি আপনি পাচ্ছেন কিনা? অনেকেই বিষয়টির গুরুত্ব দেয় না বলে ঠকছে।
আবার আপনার কম্পিউটারের কার্যক্রমের ব্যাকগ্রাউন্ডে আপনার আদেশ ছাড়াই কি কোন ডাউনলোড বা আপডেট চলছে? আপনি যদি ওয়াইম্যাক্স ইন্টারনেট ব্যবহার করেন তাহলে এটি অযথাই একটা Data Loss।
একটি ছোট্ট সফটওয়্যারের মাধ্যমে আপনি এই সমস্যাটি সমাধান করে নিতে পারেন। DU Meter। এর ছোট্ট উইন্ডোটি যেকোন পজিশনে রেখে দিতে পারেন এবং সব সময়ই দেখতে পারেন কত স্পীডে আপনার ইন্টারনেট চলছে।
ডাউনলোড লিংক- http://www.mediafire.com/?i9b30mme1vyn4e5

No comments:

Post a Comment

Intex Aqua Life II

Intex Aqua Life II   View Photos  PhoneIntex Aqua Life IIManufacturer Intex Status Available Available in IndiaYes Price (Indian Rupees)...