Wednesday, August 10, 2011

সাবধান!! ATM বুথেও জাল টাকা

মাস দুয়েক আগে আমি আমার মাস্টারকার্ড দিয়ে DBBL এর যশোর Branch এর নিচে ATM বুথ থেকে কিছু টাকা উঠাই, যেহেতু টাকার পরিমান একটু বেশী তাই আমি আর টাকাগুলো চেক করে দেখিনি। নিচ থেকে টাকা নিয়ে আমি উপরে Branch এ আমার ছোট ভাই এর জন্য ৫০,০০০টাকা পাঠানোর রশীদ জমা দিলাম। এখন সেই টাকা থেকে ৫০০টাকার একটা নোট জাল পাওয়া গেল, আমি যতই বলি এই টাকা এই মাত্র আপনাদের বুথ থেকে তুলেছি তাদের একই কথা আমাদের বুথ এ কোন জাল টাকা থাকেনা। ওদের ক্যাশ ইনচার্জ এসে আমাকে বলে আপনি কতো টাকা তুলেছেন বুথ থেকে, আমি বললাম ৮০০০০টাকা, এবার ওরা সবাই বলে উঠলো আপনি এক কার্ড দিয়ে এতো টাকা তুল্লেন কিভাবে? আমি আমার মাস্টারকার্ড দেখানোর পর এবার বলদ গুলো বলে আমাদের বুথএ কোনো জাল টাকা থাকেনা, মানে এমন ভাব করল যেনো ঐ টাকাটা আমি বাড়ি থেকে নিয়ে আসছি। খুব খারাপ লাগল ওদের ব্যবহারে। আমিও নাছোড়বান্ধা এর একটা বিহিধ না করে আমি যাবনা, ওদের ম্যানেজারকে বলার পর তারও একই কথা আমি এত টাকা কার্ড দিয়ে কিভাবে তুল্লাম, যখন বললাম আমার একটা আউটসোর্সিং ফার্ম আছে এখানে এবং প্রতি মাসে অনেক টাকা উঠানো লাগে আমার কাছে মাস্টারকার্ড আছে তখন ম্যানেজার আমাকে বলল "দ্যাখেন আমাদের এখানে অনেক টাকা লেনদেন হয় আর অনেক টাকার মদ্ধে ২-১ টা নোট জাল থাকতে পারে, আমি এই পর্যন্ত কিছু আভিযোগ পেয়েছি জাল টাকার জন্য তবে যেহেতু এর কোনো প্রমান থাকেনা তাই আমি কোনো আভিযোগ নেয়নি" ম্যানেজার এবার ক্যাশ ইনচার্জ, ক্যাশিয়ার সবাইকে ডেকে আচ্ছামত দোলাই দিল কিভাবে জাল টাকা যায়? এবার আমি সবার সামনে বললাম দ্যাখেন আপনারা ক্ষতিপুরন দেন বা না দেন সেটা আপনাদের ব্যাপার তবে আপনাদের ক্যাশ ইনচার্জ সবার সামনে যেভাবে বলল আপনাদের বুথে জাল টাকা থাকেনা (মানে তার কথায় এই জাল টাকা আমি বাসা থেকে নিয়ে আসছি) তাই আমি সবার সামনে খুব অপমানিত বোধ করেছি। এবার আমি ম্যানেজারকে বললাম আপনাদের এখানে এক্যাউন্ট কিভাবে বন্ধ করতে হয়? সে বলল একটা দরখাস্ত লাগবে, আমি ঐ রুম থেকে বের হয়ে আকটা দরখাস্ত লেখা শুরু করলাম এই ফাকে দেখি ম্যানেজার খুব জোরে জোরে ক্যাশ ইনচার্জ, ক্যাশিয়ার সবাইকে বকছে। আমি দরখাস্ত লিখে আবার ম্যানেজারের রুমে এসে তাকে দরখাস্ত দিলাম। এবার ম্যানেজার আমাকে বলল "দ্যাখেন আপনাকে আমার খুব Honest মনে হইছে, আমি আপনার কথা বিশ্বাস করলাম এবং আমরা আপনাকে ৫০০টাকা দিতে চাই প্লিজ আপনি আপনার এক্যাউন্ট বন্ধ কইরেননা"। মনে মনে ভাবলাম এক্যাউন্ট বন্ধ না করলেও তোমাদের এক্যাউন্টএ আমি আর টাকা রাখবনা তাই ঐ ৫০০টাকা নিয়ে চলে আসলাম। গত সপ্তাহে আমার একমাসের ইনকাম তুলব তাই বুঝে পারছিলাম না কোন বুথ থেকে তুলবো, অনেক ভেবেচিন্তে ব্র্যাক ব্যাংকের ATM বুথ থেকে টাকা তুলে Sonali Bank এ গেলাম টাকা জমা দিতে কিন্তু হায় এটা কি হইল এখানেও ৫০০টাকা জাল পাওয়া গেলো। এবার আর ব্র্যাক ব্যাংকে যাইনি ভাবলাম এতো জামেলার চাইতে ৫০০টাকা মাইর যাক তাও ভালো। আমি ঢাকা থাকা কালিন অনেক বুথই ব্যবহার করেছি কখনো জাল টাকা পাইনি কিন্তু এখানে পাচ্ছি। আমার মনে হয়, এইসব ব্যাংক ভুল করে যেসব জাল টাকা গ্রাহকদের কাছ থেকে পায় সেগুলো এই রকম মফস্বল এলাকার বুথগুলোতে দিয়ে দেয়। এখন আমি বুঝে পারছিনা কোন বুথ থেকে টাকা তুলবো। তাই সবাইকে বলছি টাকা তুলতে সাবধান!!!!!!

No comments:

Post a Comment

Intex Aqua Life II

Intex Aqua Life II   View Photos  PhoneIntex Aqua Life IIManufacturer Intex Status Available Available in IndiaYes Price (Indian Rupees)...