Wednesday, October 24, 2012

নিউ প্রোডাক্ট অ্যাপেল অক্টোবর ২০১২

iPad mini event

নতুন পণ্যের তালিকায় নতুন ৭.৯" আই প্যাড মিনি যোগ করে আগের কয়টা পণ্য রিডিজাইন করে এবার আনলো অ্যাপল। যাতে আছে ম্যাক বুক প্রো, ম্যাক মিনি ও আই ম্যাক। দেখে নেয়া যাক বিস্তারিত।
iPad mini event
ম্যাক বুক প্রো:
১৩" রেটিনা ডিস্পলে
কনফিগারেশন অনুযায়ী দাম পড়বে ১৬৯৯ ডলার থেকে ২১৯৯ ডলার পর্যন্ত।

iPad mini event
  ম্যাক মিনি:
এতে আগের জেনারেশনের চেয়ে খুব একটা পরিবর্তন না আনা হলেও এতে আই ফাইভ/ সেভেন আইভি ব্রিজ প্রসেসর যোগ করা হয়েছে।
আই ম্যাক:

iPad mini event
  অসাধারন ডিজাইনের নতুন আই ম্যাক এনেছে অ্যাপল। যা দেখলে যে কেউ এটা পেতে চাইবে। অসম্ভব রকমের কম পুরুত্বের ডিসপ্লেতে প্লাজমা ডিপোজিশন প্রসেস ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের রিফ্লেকশন ৭৫% কমে গেছে নতুন এই আই ম্যাকে। যোগ করা হয়েছে দুটো ইনবিল্ট মাইক্রোফোন। হেডফোন আউট আগের মত থাকলেও বাদ দেয়া হয়েছে মাইক লাইন ইন পোর্ট। স্টেরিও স্পিকার আগের চেয়ে উন্নত করা হয়েছে।
আইভি ব্রীজ প্রসেসর এবং আগের মডেলের এএমডি রেডিয়ন গ্রাফিক্স কে বাদ দিয়ে এনভিডিয়া কেপলার গ্রাফিক্স যোগ করা হয়েছে।
ফ্লাশ ড্রাইভ আর হার্ডডিস্ক কে পাশাপাশি ব্যবহার করে অ্যাপল ফিউশন ড্রাইভ বলে জটিল একটা কোঅর্ডিনেশন করা হয়েছে। যাতে করে অ্যাপ্লিকেশনের পারফরমেন্সের গতি অনেক গুন বেড়ে যাবে। পুরো ব্যাপারটা হবে স্বয়ংক্রিয় ভাবে। তবে অ্যাপল আই মা্যাক থেকেও সিডি রোম বাদ দিয়েছে। কারো যদি সিডি রোম লাগে সেক্ষেত্রে সুপার ড্রাইভ ব্যবহারের পারামর্শ দেয়া হয়েছে। লো এন্ড মডেলের দাম পড়বে ১২৯৯ ডলার, যা কিনা আগের মডেলের চেয়ে ৯৯ ডলার বেশী।

iPad mini event
  আই প্যাড:
যেমনটা গুজব শোনা গিয়েছিলো, ৭.৯" আইপ্যাড মিনি এনেছে অ্যাপল। ডিসপ্লে রেজুলেশন ১০২৪ x ৭৬৮। ডিভাইসটি ৭.২ মিলিমিটার পুরু আর ওজন .৬৮ পাউন্ড।
এতে যুক্ত হয়েছে A5 প্রোসেসর, ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফেসটাইম ক্যামেরাটিও HD.
ওয়াই ফাই ১৬ গিগা মডেলের দাম ৩২৯ ডলার। ৩২ ও ৬৪ গিগা মডেলের দাম পড়বে ৪২৯ ও ৫২৯ ডলার। ওয়াই ফাই এবং থ্রিজি ১৬ গিগা মডেলের দাম ৪৫৯ ডলার। ৩২ ও ৬৪ মডেলের দাম ৫৫৯ এবং ৬৫৯ ডলার।
নভেম্বের শুরুতে পাওয়া যাবে ওয়াই ফাই ভার্সন আই প্যাড মিনি। থ্রিজি মডেলের জন্য আরো দু সপ্তাহ অপেক্ষা করতে হবে।

No comments:

Post a Comment

Intex Aqua Life II

Intex Aqua Life II   View Photos  PhoneIntex Aqua Life IIManufacturer Intex Status Available Available in IndiaYes Price (Indian Rupees)...